অনলাইন ক্লাসের সেরা ৫ রাইটিং ট্যাবলেট | Best 5 tablet for online class

Browse

Want to chat?

Whatsapp Us: 01755532345

Social

অনলাইন ক্লাসের জন্য সেরা ৫ রাইটিং ট্যাবলেট

দীর্ঘ প্রায় দেড় বছর পর শুরু হয়েছে শ্রেণিকক্ষে পাঠদান। মহামারির এই ক্ষত এখনও কাটিয়ে উঠতে পারেনি শিক্ষাঙ্গন। তাই সীমিত পর্যায়ে সশরীরে ক্লাস শুরু হলেও করোনার এই প্রকোপ দীর্ঘ সময় আমাদের ভোগাবে তাতে সন্দেহ নেই। তবে আশার ব্যাপার হলো- সংশ্লিষ্টরা বলছেন, শিক্ষা ব্যবস্থায় আগামী ১৫ বছর পর আমাদের যা বাস্তবায়ন করতে হতো তা এই মহামারিতে করা হয়ে গেছে। এরই মধ্যে অনেক শিক্ষার্থীই অনলাইন ক্লাসে অভ্যস্ত হয়ে গেছে; যা আসলে বর্তমান শিক্ষারই ভবিষ্যত।

অনলাইন শিক্ষার অন্যতম অনুষঙ্গ ডিজিটাল রাইটিং ট্যাবলেট। যার সাহায্যে শিক্ষক ও শিক্ষার্থী সশরীরে ক্লাসের মতোই ইন্টারেকশন করতে পারেন। বিশেষ করে যেসব ক্লাসে হোয়াটবোর্ড বা ব্ল্যাক বোর্ড ব্যবহার করতে হয়, অনলাইনে এমন ক্লাসগুলো সহজ করে দেয় রাইটিং ট্যাবলেট। ডিভাইসগুলোতে অনলাইন ক্লাসের পাশাপাশি ক্যারেক্টার ডিজাইন, ক্যালিগ্রাফি, এনিমেশন, কার্টুন, ইলাস্ট্রেশনসহ সবধরনের আঁকাআঁকিও করা যাবে খুব সহজে।

অনলাইন ক্লাসের জন্য সেরা ৫ রাইটিং ট্যাবলেট নিয়ে আমাদের আজকের আয়োজন-

এক্সপি পেনের ডেকো ওয়ান ভি২: শিক্ষার্থীদের জন্য বাজেট প্রাইসে অসাধারণ একটি ডিভাইস বিশ্বখ্যাত ব্র্যান্ড এক্সপি পেনের ডেকো ওয়ান ভি২ (XP-Pen Deco One V2)। ডিভাইসটি ল্যাপটপ, ডেস্কটপের পাশাপাশি মোবাইলেই যুক্ত করে কাজ করা যাবে অনায়াসেই। ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটির ডিভাইসটিতে অ্যাকটিভ এরিয়া পাওয়া যাবে 10″x 5.63″। এ ছাড়াও ছয়টি কাস্টমাইজেবল কি এবং একটি রোলার হুইল যা আপনার কাজকে করবে অনেক স্মুথ।

এক্সপি পেন ডেকো ওয়ান ভি২

ওয়াকম ওয়ান মিডিয়াম (CTL 672: রাইটিং ট্যাবলেট বা গ্রাফিক ট্যাবলেটের জন্য অনন্য নাম ওয়াকম। আঁকাআঁকির ডিভাইসের জন্য শীর্ষ এই ব্র্যান্ডটির প্রাইমারি একটি ডিভাইস ওয়াকম ওয়ান মিডিয়াম। শিক্ষক-শিক্ষার্থীদের কাছে অত্যান্ত জনপ্রিয় এই ডিভাইসটির অ্যাকটিভ এরিয়া 8.5 x 5.3 inch। ২০৪৮ পেন প্রেশার সেনসিটিভিটির ডিভাইসটি ইউএসবি ক্যাবলের মাধ্যমে আপনার ডেস্কটপ বা ল্যাপটপে যুক্ত করে লেখালেখি বা আঁকাআঁকি করতে পারবেন খুব সহজেই। অত্যান্ত হালকা এই ডিভাইসটির সঙ্গে পাচ্ছেন ব্যাটারিবিহীন স্টাইলাস, যা আপনাকে চার্জিং ঝামেলা থেকে মুক্তি দেবে।

এইসপেন এপি ১০৬০ (AP1060): যারা কম বাজেটে একটু বড় অ্যাকটিভ এরিয়ার ডিভাইস খুঁজছেন তাদের জন্য এপি ১০৬০ হতে পারে অনন্য একটি ডিভাইস। 10*6 ইঞ্চি অ্যাকটিভ এরিয়াসহ ডিভাইসটির ওজন মাত্র ৬৮০ গ্রাম। ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটির ব্যাটারি ফ্রি পেনে পাবেন ইলেকট্রো ম্যাগনেটিক টেকনোলজি।

এক্সপি পেন স্টার জি৯৬০এস (Star G960S): মোবাইল ফোনের সঙ্গে যুক্ত করে অনলাইন ক্লাসের জন্য আরেকটি অনন্য ডিভাইস এক্সপি পেন স্টার জি৯৬০এস। 9×6 inch অ্যাকটিভ এরিয়ার ডিভাইসটিতে রয়েছে ৬০ ডিগ্রি টিল্ট ফাংকশন সুবিধা। ৪টি কাস্টমাইজেবল কি-সহ ডিভাইসটি খুব সহজেই ইউএসবি ক্যাবলে সংযুক্ত করা যায়। ডিভাইসটির সঙ্গে রয়েছে ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটির ব্যাটারি ফ্রি পেন।

হুইয়ন এইচ ৫৮০ এক্স (H580X): বিশ্বখ্যাত হুইয়ন ব্র্যান্ডের বাজেট প্রাইসের এই ডিভাইসটিও অনলাইন ক্লাসের জন্য বেশ জনপ্রিয়। ল্যাপটপ, ডেস্কটপের পাশাপাশি 8 x 5 inch অ্যাকটিভ এরিয়ার ডিভাইসটি মোবাইল ফোনের সঙ্গে যুক্ত করা যায়। ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটির ইলেকট্রো ম্যাগনেটিক টেকনোলজি ব্যাটারি ফ্রি পেনের সঙ্গে ডিভাইসটিতে রয়েছে ৮টি কাস্টমাইজেবল এক্সপ্রেস কি।