লাস ভেগাসের সিইএসে আলোড়ন তুলেছে যেসব গ্রাফিক্স ডিভাইস - Multimedia Kingdom

Browse

Want to chat?

Whatsapp Us: 01755532345

Social

CES 2020 las vegas Multimedia Kingdom

লাস ভেগাসের সিইএসে আলোড়ন তুলেছে যেসব গ্রাফিক্স ডিভাইস

বৈশ্বিক উদ্ভাবনের মঞ্চ বিবেচিত হয় সিইএস। প্রতি বছর এ মঞ্চে টেক জগতের জায়ান্টরা তাদের উদ্ভাবিত সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন করে। এ প্রদর্শন থেকেই ধারণা পাওয়া যায়, বছরজুড়ে প্রযুক্তি পণ্যের হালচাল কেমন হবে। টেক জগতের ব্যবসায়ী, উদ্ভাবক, শীর্ষ কর্মকর্তা, নীতিনির্ধারক, বিশ্লেষকসহ হর্তাকর্তাদের মিলনমেলাও বলা চলে এ মঞ্চকে।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এবারের সিইএস আসর বসেছে ৭ জানুয়ারি, চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত। এবারের মঞ্চে বিভিন্ন টেক প্রতিষ্ঠানগুলো প্রদর্শন করছে তাদের অত্যাধুনিক পণ্যগুলো; টুথ ব্রাশ থেকে শুরু করে অত্যাধুনিক কম্পিউটার, কী নেই এখানে। পিছিয়ে নেই আঁকাআঁকির ডিজিটাল ডিভাইস সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোও।

হুইয়ন: আঁকাআঁকির জগতে অনন্য নাম হুইয়ন। প্রতিষ্ঠানটির সংগ্রহে রয়েছে বাজেট প্রাইস থেকে শুরু করে বড় ডিসপ্লেসহ গ্রাফিক্স ট্যাবলেট। এবারের সিইএসে ব্র্যান্ডটি বিশেষ জোর দিচ্ছে তাদের নতুন কামভাস ১৩ এবং হুইয়ন এইচএস৬১১ ট্যাবলেট দুটিতে।

কামভাস ১৩ পেন ডিসপ্লে ট্যাবলেটটির প্রি-অর্ডার নিচ্ছে প্রতিষ্ঠানটি। আগামী মাসের শেষের দিকে ডিভাইসটি বাজারে আসার কথা জানিয়েছে তারা। সিইএস উপলক্ষে ২০% ছাড়ও দিয়েছে প্রতিষ্ঠানটি। নতুন এই ডিভাইসটির সঙ্গে ৮১৯২ প্রেশার সেনসিটিভিটির ব্যাটারি ফ্রি ইলেকট্রোমেগনিক পেন দিয়েছে প্রতিষ্ঠানটি। খুল হালকা পাতলা গড়নের আরেকটি ডিভাইস এইচএস৬১১। ডিভাইসটি আঁকিয়েদের নজর করেছে এর আকর্ষণীয় কালার আর মিডিয়া বারের জন্য। এর সাহায্যে ব্যাকগ্রাউন্ডে মিউজিক কন্ট্রোল করা যায়। ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটির পেনসহ পাবেন ৬০ ডিগ্রি টিল্ট ফাংশন।



ওয়াকম: বিশ্বব্যাপি ডিজিটাল আঁকিয়েদের কাছে অত্যান্ত জনপ্রিয় ওয়াকম ব্র্যান্ডের প্রথম দিকের সিরিজ ওয়াকম ওয়ান।এই সিরিজের পেন ট্যাবলেটগুলোর সঙ্গে সবাই পরিচিত। এবারের সিইএসে এই সিরিজের ডিসপ্লেসহ ডিভাইস নিয়ে এসেছে ওয়াকম। ১৩.৩ ইঞ্চির স্ক্রিনের নতুন এই গ্রাফিক্স ট্যাবলেটটি ম্যাক, উইনডোজ কিংবা অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতেও সংযুক্ত করা যায়। ৪০৯৬ পেন প্রেশার সেনসেটিভিটিসহ পাচ্ছেন ব্যাটারি ফ্রি স্টাইলাস। কাজের সুবিধার্থে থাকছে ১৯ ডিগ্রি অ্যাঙ্গেলের বিল্ট ইন স্ট্যান্ড।

ব্রেইন ট্রি হাউজ: গেম নির্মাতা প্রতিষ্ঠান ব্রেইন ট্রি হাউজ আইপ্যাডে আঁকিয়েদের জন্য এনেছে একটি স্ট্যান্ড। যা এই আসরে আইফোন ব্যবহারকারীদের কাছে ব্যাপক আগ্রহের বিষয় ছিল। দ্য স্কেডবোর্ড প্রো নামের এই স্ট্যান্ডটি ডেস্কে ফেলে কিংবা ২০ ডিগ্রি অ্যাঙ্গেলের স্ট্যান্ড দিয়েও ব্যবহার করা যাবে।

Leave a Reply