আমার আফসোস : ফারহান খলিল

Browse

Want to chat?

Whatsapp Us: 01755532345

Social

আমার আফসোস : ফারহান খলিল

নভেল করোনাভাইরাসের মহামারী শুরু হওয়ার প্রায় দুই মাস আগের কথা। ডিজিটাল প্ল্যাটফর্মে আঁকাআঁকির জন্য একটা পেন ট্যাবলেটের প্রয়োজন অনুভব করছিলাম। অনেক খোঁজাখুঁজি করে বিশ্বখ্যাত ইকমার্স ‘আলিবাবা’-তে রিভিউ পড়ে একটা পেন ট্যাবলেট অর্ডার করলাম। এসময় আমি দেশের বাজারে গ্রাফিক্স ট্যাবলেটের জন্য জনপ্রিয় প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া কিংডমের নামও পেলাম। দুটার তুলনা করে আলিবাবায় কিছুটা দাম কম পেলাম। ভাবলাম একটু সময় বেশি লাগলেও দামতো কম পড়বে! অর্ডার করেই দিলাম, ফলাফল ভয়াবহ! একদিন দুদিন করে দুমাস অপেক্ষা করেও পণ্য হাতে পেলাম না। এরই মধ্যে দেশে লকডাউন ঘোষণা হয়ে গেল। বাধ্য হয়ে গুগল করে Post Office-এর একটা নম্বর ম্যানেজ করলাম। সেই নম্বরে ফোন করে আমার আরো কপালে হাত! এই নম্বর নাকি কেউ একজন মজা করে গুগলে এই নামে ছড়িয়ে দিয়েছে।

ততদিনে ঘরবন্দি আমার হাতে কোন কাজও নেই। উপায়ন্তর না দেখে অর্ডারটা ক্যান্সেল করলাম। এর আরো ১৫ থেকে ৩০ দিন পর অর্ডার ক্যান্সেল কনফার্ম হয়। সবমিলিয়ে প্রায় আড়াই মাস পর আমি আমার অর্থ ফিরে পাই।

তারপর আবার মাল্টিমিডিয়া কিংডমের দ্বারস্থ হলাম। প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে রিভিউ দেখলাম। সবমিলিয়ে মনে হলো আগের সিদ্ধান্ত আসলেই ভুল ছিল। মাল্টিমিডিয়া কিংডমের ফেসবুক পোস্টে কমেন্ট করলাম। কিছুক্ষণের মধ্যে নম্বরও পেয়ে গেলাম। ফোন দিয়ে পরিচয় হলো মাল্টিমিডিয়া কিংডমের স্বত্ত্বাধিকারী জুয়েল ভাইয়ের সঙ্গে। তিনি আমার প্রয়োজনীয়তা শুনে বাজেট অনুযায়ী এক্সপি পেন ব্র্যান্ডের ডেকো প্রো পেন ট্যাবলেটটি সাজেস্ট করলেন। আমি আরো ঘাঁটাঘাঁটি করে, ইউটিউবে রিভিউ দেখে শিওর হলাম জুয়েল ভাই সঠিক পরামর্শ দিয়েছেন। আবার ফোন করে আলাপকালে মূল্যেও কিছুটা ছাড় পেলাম। এবার আফসোস আরো বেড়ে গেল কারণ প্রায় একই প্রাইসে আলিবাবায় অর্ডার করে আমাকে আড়াই মাস সময় নষ্ট হয়েছে।

বৃথা আফসোস ছেড়ে এবার সাহস করে মাল্টিমিডিয়া কিংডমে অর্ডার করেই দিলাম। সেই সঙ্গে আরো একটা বোনাস বিষয় জানলাম, দাম যে এক-দুই হাজার হেরফের হয়, কিন্তু এতে বড় একটা সুবিধা হলো এখানে ওয়ারেন্টিও পাওয়া যায়। যা আলিবাবায় পাওয়া যাবে না। এরচেয়েও অবাক হলাম ডিভাইসটি হাতে পেয়ে। মাত্র পঞ্চম কার্য দিবসে পণ্যটি হাতে পেয়ে গেছি। সাথে উপহার হিসেবে পেলাম একটা স্কেচবুক, গ্লাভস ও আরো কিছু জিনিস। যা সত্যিই আমার একেবারেই অপ্রত্যাশিত ছিল।

যাই হোক, মহামারীর আগে আড়াই মাসে আন্তর্জাতিক একটি প্রতিষ্ঠান থেকে যে সাপোর্ট আমি পাইনি মাল্টিমিডিয়া কিংডম মাত্র পাঁচদিনে তা দিয়েছে। সেই সঙ্গে তাদের আন্তরিকতাও আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ মাল্টিমিডিয়া কিংডম, বিশেষ করে জুয়েল ভাই; আপনার ‘কুইক রিসপন্সের’ জন্য, দ্রুত ডিভাইস ডেলিভারির জন্য এবং অসাধারণ স্কেচবুকটির জন্য।

ডিজিটাল আঁকাআঁকির ডিভাইসের জন্য অবশ্যই আমি মাল্টিমিডিয়া কিংডম রিকোমেন্ড করছি।

-ফারহান খলিল
সহ-প্রতিষ্ঠাতা, টিম ক্র্যাক প্লাটুন

ফেসবুক থেকে পোস্ট করা রিভিউয়ের লিংক: https://bit.ly/2V123Hl
পণ্যটির লিংক: https://bit.ly/3ekw7oY

মাল্টিমিডিয়া কিংডমের বক্তব্য:

সেবাদানের সুযোগ দেয়ার জন্য আঁকিয়ে ফারহান খলিলকে অসংখ্য ধন্যবাদ। দেশে ডিজিটাল আঁকাআঁকিকে ছড়িয়ে দিতে দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছে মাল্টিমিডিয়া কিংডম। দেশে একমাত্র আমরাই দিচ্ছি আন্তর্জাতিক বাজার মূল্যের সাথে সামঞ্জস্য রেখে অরিজিনাল অত্যাধুনিক ডিভাইস। সঙ্গে পাচ্ছেন অফিশিয়াল ওয়ারেন্টি। তাই যে কোন ধরনের ডিজিটাল আঁকাআঁকির ডিভাইস কেনার আগে অবশ্যই মাল্টিমিডিয়া কিংডমের ওয়েবসাইটে এক ঝলক চোখ বুলিয়ে যাওয়ার অনুরোধ জানাচ্ছি।

ফারহান খলিল যে পণ্যটি নিয়েছেন সেটি বিশ্বব্যাপি জনপ্রিয় ব্র্যান্ড এক্সপি-পেনের ডেকো প্রো প্রফেশনাল সিরিজের। এই সিরিজের দুটি মডেল এখন বাজারে পাওয়া যাচ্ছে; স্মল এবং মিডিয়াম। অত্যাধুনিক প্রযুক্তির মডেল দুটি এরই মধ্যে ২০১৯ সালে রেডডট অ্যাওয়ার্ড এবং গুড ডিজাইন অ্যাওয়ার্ড জিতেছে।

অত্যাধুনিক প্রযুক্তির এই গ্রাফিক্স ট্যাবলেট গুলোতে সংযুক্ত রয়েছে দ্বৈত প্রযুক্তির একটি চাকা। যা ম্যাকানিকাল এবং ভার্চুয়াল; উভয় প্রযুক্তিতেই সমৃদ্ধ। এই চাকার সাহায্যে আঁকাআকির জটিল কাজগুলো খুব সহজে সম্পাদন করা যাবে এক হাত ব্যবহার করেই। সিরিজটিতে সাপোর্ট করে ৬০ ডিগ্রি টিল্ট ফাংকশন। যা আঁকাআঁকির সময় আপনার হাতকে আরো মসৃণভাবে চলাচলে সাহায্য করে। টিল্ট ফাংকশন প্রতিটা লাইন এবং স্ট্রোককে করে আরো মসৃণ। গ্রাফিক্স ট্যাবলেটটিতে রয়েছে ৮১৯২ পেন প্রেশার সেনসিটিভিটি। যা আঁকাআঁকিকে করে আরো সুক্ষ।

আর্টিস্টদের আঁকাআঁকির কাজগুলো কোন কোন সময় একঘেয়েমি এনে দেয়। এজন্য অনেকেই চান বাইরে কোথাও গিয়ে কিছুটা প্রশান্তির বাতাস খেতে খেতে আঁকতে। তবে এ জন্য যে বিষয়টি সবচেয়ে বেশি ভোগায় তা হলো গ্রাফিক্স ট্যাবলেটের সঙ্গে কম্পিউটার কিংবা ল্যাপটপের সংযোগ। তবে এ থেকে মুক্তি দিতে পারে ডেকো প্রো সিরিজ। এতে আপনি মোবাইল কিংবা প্যাডের সঙ্গে সংযোগ দিয়ে বাইরে আঁকাআঁকির কাজ সম্পন্ন করতে পারবেন।

Head Office
Kazi Bhaban (4th Floor)
39, New Elephant Road
Dhaka-1205
Tel: +8802 4461 2393


7 Day’s Open

Corporate Office
Suite: 1406 (level 14)
Multiplan Center, New Elephant Road, Dhaka-1205
Tel: +8802 5515 3497


6 Day’s open (10 AM to 7 PM)
Tuesday Closed

Showroom
Shop: 316 (level 3)
Multiplan Center, New Elephant Road, Dhaka-1205
Tel: +8802 55153396


6 Day’s open (10 AM to 7 PM)
Tuesday Closed